Breaking News

 ‘আমাজনকে বাঁচান’, কাতর আর্জি অভিনেতা দেবের | Filmy Network

ত কয়েক সপ্তাহ ধরে জ্বলছে আমাজন। চিন্তিত সারা বিশ্ব। আমাজনের অগ্নিকাণ্ড নিয়ে নিজের মত জানালেন সাংসদ অভিনেতা দেব।

আমাজনের বিধ্বংসী অগ্নিকাণ্ডের জেরে ধ্বংস হচ্ছে হাজার হাজার সবুজ গাছপালা। বিপন্ন আমাজনের বন্যপ্রাণীদের প্রাণ।  পৃথিবীকে ২০ শতাংশেরও বেশি অক্সিজেন সরবরাহ করে এই আমাজন। তাই আমাজন নিয়ে উদ্বিগ্ন গোটা পৃথিবী।

আমাজনের সঙ্গে বিশেষ সম্পর্ক রয়েছে দেবের। কারণ পরিচালক কমলেশ্বর মুখোপাধ্যায় পরিচালিত বিভুতিভূষণ বন্দ্যোপাধ্যায় রচিত উপন্যাস অবলম্বনে তৈরি 'আমাজন অভিযান' ছবিতে মুখ্য ভূমিকায় অভিনয় করেছিলেন অভিনেতা দেব। ছবির নাম যেহেতু 'অ্যামাজন অভিযান'। তাই ছবিটির শুটিংও হয় রিয়েল লোকেশনে। ছবির জন্য দেবকে যেতে হয়েছিল দক্ষিণ আফ্রিকার চিরহরিৎ বৃষ্টি-অরণ্য আমাজনে। শুটিংয়ের জন্য দেব সেখানে ছিলেনও বেশ কিছুদিন। তাই সেখানকার মানুষজন, পশুপাখি এবং সর্বোপরি আমাজনের গহীন সবুজের প্রতি স্বচ্ছ ধারনা রয়েছে তাঁর। রয়েছে ভালোবাসাও।


স্মৃতি বিজরিত সেই আমাজন এখন জ্বলছে। অস্তিত্ব সংকটে সেখানের বহু প্রাণি ও উদ্ভিদ।  নিজেকে ঠিক রাখতে পারেছেন না দেব। আমাজনে তোলা কিছু ছবি এবং ভিডিও শেয়ার করে দেব কাতর আর্জি জানিয়ে লিখেছেন, “রেকর্ড হারে জ্বলছে আমাজন। পৃথিবীকে বাঁচাতে আমাজনকে বাঁচান।” দেবের মতই সোশ্যাল মিডিয়ায় সরব টলিউডের অন্যান্য তারকারাও। 

No comments