Breaking News

"আমার জীবনে প্যাশন এবং প্রফেশন দুটোয় দরকার " - অর্পন কর্মকার


"আমার জীবনে প্যাশন এবং প্রফেশন দুটোয় দরকার "

  ইনি হলেন অর্পন কর্মকার । নামটা কি চেনা চেনা লাগছে ? হ্যাঁ ঠিক ই ভাবছেন আপনাদের সকলের প্রিয় ওই 'মেঘ পাখি ' গানটি ইনিই গেয়েছেন । ফেসবুক ও ইউটুবে হিট এই 'মেঘ পাখি' গানটি । ইনি এক দিকে গায়ক , অন্যদিকে সফল ইঞ্জিনিয়ার । তিনি গানকেই বেশি ভালোবাসেন । অন্যদিকে আর একটি গান 'এক দিন একলা হোস' সকলের খুব প্রিয় । এই দুই গানের মাধ্যমে সকলের কাছে প্রিয় গায়ক হয়ে উঠেছেন অর্পন কর্মকার । আমাদের ফিল্মি নেটওয়ার্কের কাছে ফোনেই ধরা দিলেন-

মিউজিক নিয়ে কাজ করার ভাবনাটা কীভাবে এলো ?
 অর্পন- আমার দাদা সানি কর্মকার একজন বড়ো মিউজিসিয়ান , তো দাদার থেকেই inspired হই এবং গিটার শিখি । তারপর আমি নিজে গান লিখব এবং গান করব এই ভাবনাটা এনে দেয় Jason Mraz এবং John Mayer এই দুই জন ব্যক্তি । ইনারা না থাকলে থাকলে আমি গানের জগতে আসতে পারতাম না । ইনারা হল আমার সব থেকে বড়ো Inspiration । এই ভাবেই আমার পথ চলা শুরু ।

 আপনার প্রথম ভাইরাল গান কোনটি ? 
 অর্পন- সব থেকে প্রথম যেটা আমার ভাইরাল হয়েছিলো সেটা 'মেঘ পাখি' গানটি । তবে মেঘ পাখির সাথে এক দিন একলা হোস এই দুটো গানকে আমি এক সাথেই রাখব । তখন আমার সব থেকে বড়ো উপহার ছিল এই গান দুটি ।

 'মেঘ পাখি' গানটিতে আপনি লগ্নজিতার সাথে কাজ করেছেন । তো উনার সাথে কাজ করার অভিঞ্জতা কেমন ছিল ?
 অর্পন- (হাসি) ভালো ,খুব ভালো , ভালোমানুষ । উনার ভয়েস টা দারুন তাই মেঘ পাখির জন্য উনিই বেষ্ট । তবে সেটা যে আমি ভুল কিছু করেনি পরে আপনারা যারা শুনেছেন তারাই জানেন ।

 আপনার আপন জনের থেকে কতটা Support পেয়েছেন?
 অর্পন- আমার আপন জনের Support একদম নেই সেটা বলব না । তবে audience এর Support টাকে বেশি prefer করি । উনারাই তো সব ,উনারা না থাকলে আমি কিছুই না ।

 আপনাকে তো এখন অনেকেই চেনে । এই পপুলারিটি টি কেমন উপভোগ করছেন । 
 অর্পন- (হাসি) না দেখুন , এইটাকে পপুলারিটি বলে কিনা জানি না । তবে একটা Attention এর জায়গা হয়েছে । খারাপ কিছু লাগছে না ভালোই লাগছে ।

 আপনি তো একজন সফল Engineering এবং একজন গায়ক ও বটে । ধরুন জীবনে এমন একটা মোর এলো যেখানে এই দুটোর মধ্যে একটাকে বাছতে হবে । তবে আপনি কোনটাকে বাছবেন ?
 অর্পন- না আমি দুটোকেই ভালোবাসি । এই রকম যদি মোর আসে তবে এমন কিছু করব না যাতে একটাকে বাছতে হয় । আমি দুটোকেই নিয়ে চলব ।

সামনে তো ভালেন্টাইন ডে আসছে । ওই দিন নতুন কিছু উপহার দিতে চলেছেন দর্শকদের ?
 অর্পন- না , এই তিন মাস আমি গানের জগৎ থেকে পুরোপুরি বাইরে আছি । কারন সামনে আমার বিবাহ তো তাই ।

 ওহ্ দারুন খবর , ফিল্মি নেটওয়ার্কের তরফ থেকে নতুন জীবনের অনেক অনেক শুভেচ্ছা রইল । 
 অর্পন- (হাসি) Thanks , তবে আমি আবার নতুন নতুন অনেক কাজ নিয়ে ফিরে আসছি খুব তারাতারি ।

                ফোনের ওপারে (সোমনাথ হালদার) 

No comments