হচ্ছে রিমেক…বাংলার ‘কন্ঠ’ এবার মালয়ালীতে – FILMY NETWORK

     বাঙালি দর্শকরা অনেকেই এখন বাংলা সিনেমা দেখেন না। কারণটা জিজ্ঞেস করলে উত্তর পাওয়া যায়, ‘সবই তো রিমেক। দেখবোটা কি?’ তবে ধীরে হলেও সেই চিত্রটা এবার পাল্টাচ্ছে। মৌলিকতা ফিরছে বাংলা চলচ্চিত্রে। নতুনত্ব আসছে বাংলা ছবিতে। অন্যান্য ভাষার এবার রিমেক হচ্ছে বাংলা ছবি। যার সর্বশেষ উদাহরণ হল শিবপ্রসাদ মুখোপাধ্যায় ও নন্দিতা রায় পরিচালিত বাংলা ছবি ‘কন্ঠ’। ছবিটি এখনো মুক্তি পায়নি। প্রকাশ হয়েছে শুধুমাত্র ট্রেলার। আর তা দেখেই ‘কন্ঠ’র রিমেক স্বত্ব কিনলেন মালায়ালি পরিচালক রাজেশ নাইয়ার।

     উইন্ডোজ প্রোডাকশন প্রযোজিত পরিচালক শিবপ্রসাদ ও নন্দিতার ছবি ‘কন্ঠ’ মূলত এক রেডিও জকিকে নিয়ে। যে তার কণ্ঠস্বর হারিয়ে ফেলে। তা নিয়েই এই ছবি। ‘কন্ঠ’র মূল চরিত্রে অভিনয় করছেন শিবপ্রসাদ নিজে। এছাড়াও থাকছে অভিনেত্রী পাওলি দাম এবং জয়া আহসান।
Director Shiboprosad and Nandita
     জানা গেছে ‘কন্ঠ’ ছবির মালয়ালি রিমেকের নাম হবে ‘শব্দম’ (অর্থাৎ শব্দ)। ছবির নায়িকা এখনো ঠিক না হলেও, মূল চরিত্রাভিনয় থাকবেন দক্ষিণী অভিনেতা জয়সূর্য। এবছরই নভেম্বর থেকে শুটিং শুরু হবে।
     রিমেক প্রসঙ্গে পরিচালিকা নন্দিতা বলেছেন, “ ‘কণ্ঠ’ আমার আর শিবুর খুবই কাছের। প্রায় এক দশক ধরে ছবিটা নিয়ে আমাদের কাজ ও রিসার্চ চলেছে। আমরা চাই এই সিনেমাটা সবার কাছে পৌঁছাক।” ১০ মে প্রেক্ষাগৃহে ‘কণ্ঠ’ মুক্তি পাচ্ছে ।


( আরো পড়ুনঃ শিবপ্রসাদ ও নন্দিতার ছবিতে প্রথমবার অভিনেত্রী পাওলি ও জয়া একসঙ্গে )

Leave a Comment