মমতা বন্দ্যোপাধ্যায় যখন ‘বাঘিনী’! …প্রকাশ্যে মমতার বায়োপিকের ট্রেলার

     মোদির পর মমতা। মুক্তি পেতে চলেছে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জিকে নিয়ে নির্মিত বায়োপিক! নাম “বাঘিনী”। ছবির পোস্টার আগেই মুক্তি পেয়েছিল। এবার প্রকাশ্যে এলো ছবির ট্রেলার। স্বল্পদৈর্ঘ্যের ট্রেলারটিতে দেখানো হয়েছে মমতার জীবনের নানা চিত্র।
      ছবির গল্প সম্পর্কে জানা গেছে, রাজনীতিতে যোগদান, দলত্যাগ, নতুন দল গঠন, আন্দোলন থেকে শুরু করে প্রেম, বিবাহের মতো বিভিন্ন বিষয় উঠে আসবে এই ছবিতে। পরিচালক নেহাল দত্ত অবশ্য ছবিটিকে মমতা ব্যানার্জির বায়োপিক বলতে রাজি নন। তার কথায় ছবিটি মূলত মমতা বন্দোপাধ্যায়ের অনুপ্রেরণায় তৈরি। টানা তিন বছর গবেষণার পর বানানো হয়েছে ‘বাঘিনী’। বিতর্ক এড়াতে ছবিতে মমতা ব্যানার্জীর নাম রাখা হয়েছে ইন্দিরা বন্দ্যোপাধ্যায়। যে চরিত্রটিতে অভিনয় করছেন রুমা চক্রবর্তী। ছবির পোস্টার লঞ্চের সময় তিনি অবশ্য বলেছিলেন, ‘এই ছবি মমতা বন্দ্যোপাধ্যায়ের জীবনের আদলে তৈরি হয়েছে। মমতা বন্দ্যোপাধ্যায় চরিত্রে অভিনয় করতে পেরে আমার নিজের গর্ব বোধ হচ্ছে।’ 

Politician Mamata Banerjee and actress Ruma Banerjee
     বাংলার অগ্নিকন্যা উপর নির্মিত এই ছবিটি দর্শকদের ভালো লাগবে বলে আশাবাদী ছবির নির্মাতারা। সবকিছু ঠিক থাকলে এ মাসেই ছবিটি মুক্তি পাবে বলে জানা গেছে।

দেখুন “বাঘিনী” ছবির ট্রেলারঃ

Leave a Comment